সুয়ারেজের ‘কামড় কাণ্ড’ খেলারই অংশ: চিয়েল্লিনি

ঢাকা টাইমস প্রকাশিত: ২৩ মে ২০২০, ১২:৩৫

ব্রাজিলে ২০১৪ বিশ্বকাপে ইতালি বনাম উরুগুয়ে ম্যাচ স্মরণীয় হয়ে রয়েছে লুইস সুয়ারেজের কামড় কাণ্ডের জন্য। ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচে ইটালি ডিফেন্ডার জর্জো চিয়েল্লিনির কাঁধে কামড়ে দিয়েও রেফারির চোখ এড়িয়ে গিয়েছিলেন উরুগুয়ের স্ট্রাইকার। কিন্তু পরে অপরাধ প্রমাণিত হওয়ায় চার মাসে নয়টি আন্তর্জাতিক ম্যাচে নির্বাসিত হয়েছিলেন সুয়ারেজ। কামড় কাণ্ডের জন্য প্রবল সমালোচিত হলেও সুয়ারেজের বিরুদ্ধে তার কোনও ক্ষোভ নেই বলে দাবি করেছেন চিয়েল্লিনি।

আত্মজীবনীতে ইতালীয় ডিফেন্ডার লিখেছেন, ‘আগ্রাসন বা আক্রোশ ফুটবলেরই অঙ্গ। আমি একে কখনওই বেআইনি বলে মনে করি না। প্রতিপক্ষকে হারানোর জন্য সাহসী হতেই হবে।’ এখানেই শেষ নয়। চিয়েল্লিনি যোগ করেছেন, ‘আমি সুয়ারেজের ধূর্ত মানসিকতাকে শ্রদ্ধা করি। এটা না থাকলে ও সাধারণ মানের ফরোয়ার্ড হয়েই থাকত।’


২০১৪ বিশ্বকাপে ঠিক কী ঘটেছিল তার বিবরণও আত্মজীবনীতে লিখেছেন চিয়েল্লিনি, ‘ওই ম্যাচে আমি অধিকাংশ সময় এদিনসন কাভানির পাহারায় ছিলাম। আমার দায়িত্ব ছিল, ওকে কোনও ভাবেই গোল করতে না দেওয়া। আমার একার পক্ষে আর এক জনকে আটকানো সম্ভব ছিল না।’ ইতালীয় ডিফেন্ডার যোগ করেছেন, ‘হঠাৎ অনুভব করলাম, আমার কাঁধে কেউ কামড়ে দিয়েছে। আমার মনে হয় এটাই ওর রণনীতি ছিল।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us