আইসিসির পরবর্তী চেয়ারম্যান সৌরভ?

ঢাকা টাইমস প্রকাশিত: ২৩ মে ২০২০, ১০:৪৫

গত কয়েক সপ্তাহ ধরেই আইসিসির পরবর্তী চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে চর্চা চলছে। যে পদে এখন আছেন শশাঙ্ক মনোহর। চেয়ারম্যান পদে আগামী জুলাইয়ে মেয়াদ শেষ হচ্ছে মনোহরের। তার স্থলাভিষিক্ত কে হবেন, তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। এবং জোরালভাবে উঠে এসেছে সৌরভের নাম। সৌরভের নাম নিয়ে আলোচনা আলাদা মাত্রা পেয়ে গিয়েছে কারণ, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ আইসিসি চেয়ারম্যান পদে ‘মহারাজ’কে দেখতে চেয়েছেন।


স্মিথের মন্তব্য তাৎুপর্যপূর্ণ কারণ, তিনি এখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডিরেক্টর। অন্যান্য দেশের বোর্ড কর্তাদের সঙ্গে জুম কলে কথা বলার সময় স্মিথ বলেছেন, ‘খেলাটাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সৌরভের বিশ্বাসযোগ্যতা এবং নেতৃত্ব দেওয়ার দক্ষতা গুরুত্বপূর্ণ হতে পারে।’ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড অবশ্য স্মিথের মন্তব্যে সরকারিভাবে সিলমোহর দেয়নি। শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করে তারা বলেছে, ‘চেয়ারম্যান পদে কোন প্রার্থীকে সমর্থন করা হবে, সে ব্যাপারে আইসিসি এবং আমাদের নিজেদের প্রোটোকলকে আমরা অবশ্যই সম্মান করব।’ নতুন চেয়ারম্যান পদে নির্বাচন হতে পারে আগামী জুলাইয়ে।


তবে আইসিসির কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে, করোনা আবহে অন্যান্য খেলার মতো ক্রিকেটবিশ্বও যেরকম টালমাটাল পরিস্থিতি দিয়ে যাচ্ছে, তাতে এখনই কোনও নির্বাচন না-ও হতে পারে। বর্তমান পদাধিকারীদের দিয়েই কাজ পরিচালনা করা হতে পারে। এদিকে আইসিসির অন্যতম শক্তিশালী সদস্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড চেয়ারম্যান পদে সৌরভকে সমর্থন করার ইঙ্গিত দিয়েই রেখেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us