কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

২ মাস পর গাইবেন সরাসরি

প্রথম আলো প্রকাশিত: ২৩ মে ২০২০, ০৯:৩৮

করোনাভাইরাসের সংক্রমণ তখনো দেশে এতটা ছড়িয়ে পড়েনি। শুরুর দিকে ব্র্যাকের আয়োজনে করোনা সম্পর্কে সচেতনতা বাড়াতে একটি গানে কণ্ঠ দিয়েছিলেন সংগীতশিল্পী মমতাজ। এরপর আর স্টুডিও, মঞ্চ বা টিভি চ্যানেল কোথাও গাইতে শোনা যায়নি এই শিল্পীকে। প্রায় দুই মাস পর আবার সরাসরি গাইতে যাচ্ছেন তিনি। বাংলাভিশনের ঈদুল ফিতরে অনুষ্ঠানমালার অংশ হিসেবে চাঁদরাতে সরাসরি গাইবেন এ শিল্পী। মমতাজের এই একক গানের অনুষ্ঠানের নাম ‘হাতে লয়ে প্রেমের পুতুল’।

প্রায় ৯ বছর ধরে ঈদের আগের রাত, অর্থাৎ চাঁদ রাতে বাংলাভিশনের স্টুডিও থেকে মমতাজ এই অনুষ্ঠানে গান গেয়ে আসছেন। তবে এবার করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে শুরুতে এ আয়োজন নিয়ে শঙ্কা ছিল। মমতাজ বলেন, ‘আমরাই সবাইকে সতর্ক করছি বাইরে না বেরোতে, লোকসমাগম না ঘটাতে। তাই এই অবস্থায় মনে হচ্ছিল আমাদেরও কোনো অনুষ্ঠান করা ঠিক হবে না। কিন্তু বাংলাভিশন থেকে খুব অনুরোধ করল।

সেই সঙ্গে তারা আশ্বস্তও করল যে সব ধরনের নিরাপত্তাবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠানটি করা হচ্ছে। তাই তাদের অনুরোধ ফেলতে পারলাম না। তা ছাড়া অনুষ্ঠানটি আমার খুবই পছন্দের।’ কী ধরনের গান করবেন এবার? জানতে চাইলে মমতাজ বলেন, ‘করোনার কারণে অনেক দিন বাসায় ছিলাম। এই ফাঁকে আমার অনেক বছর আগের পুরোনো গানগুলোর অডিও শুনলাম। চর্চা করলাম। এসব গান স্টুডিওতে এখন আর গাওয়া হয় না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও