‌আপনারা কাপড়-চোপড় কিনতে যাবেন না: স্বাস্থ্যমন্ত্রী

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২১ মে ২০২০, ১৫:১৭

করোনাভাইরাসের সংক্রমণ রোধে পোশাক কিনতে বিপণিবিতানে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  তিনি বলেন, মায়েরা কাপড়-চোপড় কিনতে যাচ্ছে, ছোট বাচ্চাদেরকেও সঙ্গে নিয়ে যাচ্ছে। এতে করে নিজেরাও আক্রান্ত হবেন, শিশুরাও আক্রান্ত হয়ে যাবে। ঈদ তখন আর আনন্দের থাকবে না, নিরানন্দ হবে।

দেখা যাবে- একটা বিরাট ক্ষতি হয়ে গেছে। এই ক্ষতি থেকে বেঁচে থাকতে হবে। তাই আমি অনুরোধ করবো- আপনারা যাবেন না, বাচ্চাদের নিয়েও যাবেন না। বৃহস্পতিবার সচিবালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ করেন। এই রোগের সঠিক চিকিৎসা নেই উল্লেখ করে তিনি বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা, ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া অনুসরণ করতে হবে। বাজারঘাটেও যাতে লোক কম যায়। 

ঈদ উপলক্ষে ফেরিঘাটে মানুষ জটলা পাকায় জানিয়ে মন্ত্রী বলেন, সেখানে সংক্রমণের একটা আশঙ্কা আছে। সরকার যথেষ্ট চেষ্টা করেছে তাদের ঠেকাতে। তবুও মানুষ চলে যাচ্ছে। তিনি আরো বলেন, সারাদেশে ডেডিকেটেড করোনা হাসপাতাল করেছি। দেশের বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে বর্তমানে সাড়ে ৩ হাজারের মতো করোনা রোগী আছেন। আমাদের কমিটমেন্ট ছিল, মে মাসে প্রতিদিন ১০ হাজার টেস্ট করার, দু’দিন আগেই সেটা হয়ে গেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us