কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনার ক্ষতিতেও 'লাভ' খুঁজলেন দ্রাবিড়

প্রথম আলো প্রকাশিত: ১৮ মে ২০২০, ১২:০০

করোনাপরবর্তী বিশ্ব কেমন হবে? কেমন হবে পরস্পরের সঙ্গে মানুষের আচরণ? চাইলেও হয়তো কেউ কাউকে সহজে বুকে জড়িয়ে ধরতে পারবে না। হাত বাড়িয়ে করতে পারবে না সৌজন্য করমর্দন। সবার মধ্যেই জড়তা কাজ করবে। সঙ্গে থাকবে ভয়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার অজানা আতঙ্ক।

শুধু সাধারণ মানুষ নয়, খেলোয়াড়দের মধ্যেও দেখা যাবে এই পরিবর্তন। অন্তত কিছু দিনের জন্য হলেও এমন জড়তা, ভয় খেলোয়াড়দের মধ্যে কাজ করতে পারে বলে মনে করেন ভারতের সাবেক ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়।  

করোনার এই দুঃসময়ে অনেকের মতোই ফেসবুক লাইভে এসে আড্ডা দিচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক। অলিম্পিকে সোনাজয়ী ভারতীয় শ্যুটার অভিনব বিন্দ্রা এবং ব্যাডমিন্টন কিংবদন্তি প্রকাশ পাড়ুকোনের সঙ্গে আড্ডা দিতে গিয়ে দ্রাবিড় বলেন, 'অল্প সময়ের জন্য হলেও মানুষের মনে এক ধরনের সংশয় বা ভয় কাজ করবে। আমি নিশ্চিত যখন আবারও স্বাভাবিক জীবনে ফিরব তখন সবার মধ্যেই জড়তা দেখা দেবে।'  করোনা পরিস্থিতিতে চাইলেই ঘর থেকে বের হওয়া যাচ্ছে না। এমন অপ্রত্যাশিত বিরতিতে অনেকে ফিটনেস নিয়ে চিন্তিত হয়ে পড়ছেন। কিন্তু অপ্রত্যাশিত এই বিরতি অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার সমৃদ্ধ করতে পারে। অন্তত তেমনটাই মনে হয়েছে টেস্টে ১৩ হাজার ২৮৮ রানের মালিকের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও