কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

'তিনি দয়া ও করুণা করলেই কেবল খালেদা জিয়া মুক্তি পাবেন'

কালের কণ্ঠ প্রকাশিত: ১৪ মার্চ ২০২০, ১০:৪৪

স্বাস্থ্যগত কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই এখন কারাগার থেকে বের হতে চাইছেন। আর এ জন্য সরকারের ‘আনুকূল্য’ নিতেও রাজি আছে বিএনপি।

জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ কালের কণ্ঠকে বলেন, ‘দলীয় চেয়ারপারসনের মুক্তির জন্য আমরা এখন প্রধানমন্ত্রীর দয়ার ওপর নির্ভর করে বসে আছি। তিনি দয়া ও করুণা করলেই কেবল খালেদা জিয়া মুক্তি পাবেন।’

গত বছর মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরকালে স্থানীয় বিএনপির বিক্ষোভসহ নানা তৎপরতায় খালেদা জিয়ার কারামুক্তি দেরি হয়েছে বলে বিএনপি নেতারা মনে করছেন। নাম প্রকাশ না করার শর্তে দলটির স্থায়ী কমিটির একাধিক নেতা কালের কণ্ঠকে জানিয়েছেন, ওই সময় লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বিরক্ত’ না করা হলে খালেদা জিয়া কারাগার থেকে বের হয়ে যেতেন। দলের পক্ষ থেকে নেওয়া একটি উদ্যোগে সরকারও ওই সময় তাঁকে মুক্তি দিতে রাজি হয়েছিল বলে ওই নেতারা দাবি করেন। তাঁরা জানান, কারামুক্ত হয়ে খালেদা জিয়া প্রথমে বাসায় এবং পরে লন্ডনে যাবেন— এমনটি সিদ্ধান্ত ছিল। কিন্তু তারেক রহমানের সমর্থকরা লন্ডনে নানাভাবে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের ‘উত্ত্যক্ত’ করায় ওই উদ্যোগ ভেস্তে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও