কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু: এগিয়ে রাজশাহী, খুলনার পথে সাতক্ষীরা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৬ জুন ২০২১, ১১:৫৪
আপডেট: ২৬ জুন ২০২১, ১১:৫৪

দেশের ৫ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানে রয়েছে খুলনা ও সাতক্ষীরা।

শনিবার বেলা ১১টা ৪০মিনিট পর্যন্ত দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে এই চিত্র পাওয়া গেছে। দেখা গেছে, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, নোয়াখালী এবং কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৪৫জনের।

রাজশাহীতে একদিনে আরও ১৭ মৃত্যু—বিডিনিউজ (২৬ জুন ২০২১): রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে একদিনে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় মারা যাওয়া এ ১৭ জনের মধ্যে নয়জন রাজশাহীর। বাকিদের চারজন চাঁপাইনবাগঞ্জের, দুইজন নাটোরের ও দুইজন নওগাঁর।

যাদের আটজনের করোনাভাইরাস পজিটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ নিয়ে চলতি মাসের গত ২৬ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ২৬ জুন সকাল ৬টা পর্যন্ত) রাজশাহী হাসপাতালের কোভিড ইউনিটে ২৯১ জন মারা গেল। এর মধ্যে রাজশাহীর ১৩৬ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১০১ জন।

খুলনায় একদিনে আরও ৯ মৃত্যু, শনাক্ত ৪০.৯৪ শতাংশ—দ্য ডেইলি স্টার (২৬ জুন ২০২১): খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত দুই হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। একই সময়ে খুলনায় ৪২৫ জনের নমুনা পরীক্ষায় ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪০.৯৪ শতাংশ।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, ‘গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন সাত জনের মৃত্যু হয়েছে। তার সবাই করোনা পজিটিভ ছিলেন।’

সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গে ৯ জনের মৃত্যু—বাংলাদেশ প্রতিদিন (২৬ জুন ২০২১): সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে।  এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৮৬ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে।  সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালীতে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৮—জাগোনিউজ (২৬ জুন ২০২১): নোয়াখালীতে করোনা সংক্রমণ দিন দিন আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ হিসেবে আক্রান্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ।

শনিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘৪৪২টি নমুনা পরীক্ষায় ১২৮ জনের করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১০ হাজার ৮১৩ জন। মৃত্যু হয়েছে ১৩৫ জনের।’

কুষ্টিয়ায় করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৭৭—পূর্বপশ্চিমবিডি (২৬ জুন ২০২১): কুষ্টিয়া জেলায় লকডাউনেও থামছে না মৃত্যুর মিছিল। মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ২২৩ নমুনা পরীক্ষা করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৯০ জন ও মারা গেছেন ১৮০ জন। মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২৩৪ জন। শুক্রবার (২৫ জুন) রাতে কুষ্টিয়ার জেলা প্রশাসকের অফিস এ তথ্য জানিয়েছে।