কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি

২৪ ঘণ্টায় মৃত্যু ১০৮, করোনায় ভারতের পথে হাঁটছে বাংলাদেশ?

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৫ জুন ২০২১, ১৯:১০
আপডেট: ২৫ জুন ২০২১, ১৯:১০

টেকনাফ টু তেতুঁলিয়া। ফের বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। সীমান্ত এলাকাগুলোর পর সারা দেশে ছড়িয়ে পড়ছে করোনা মহামারী। জেলায় জেলায় বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ৫ হাজার ৮৬৯ জনের মধ্যে।

এর আগে বৃহস্পতিবার  বাংলাদেশে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়্যান্ট সংক্রমণের প্রকোপ বেড়ে যাওয়ার মুখে কোভিড সংক্রান্ত সর্বোচ্চ জাতীয় কমিটি সারা দেশে অন্তত ১৪ দিন সম্পূর্ণ 'শাট-ডাউন' বা সবকিছু বন্ধ রাখার সুপারিশ করছে। জরুরি সেবা ছাড়া যানবাহন, অফিস-আদালতসহ সবকিছু বন্ধ রাখা প্রয়োজন বলে কমিটি মনে করছে।

নয় সপ্তাহ পর ফের একশ ছাড়াল মৃত্যু—বিডিনিউজ (২৫ জুন ২০২১): করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এক দিনে শতাধিক মানুষের মৃত্যুতে দেশে কোভিডে মৃত্যুর মোট সংখ্যা ১৪ হাজারের কাছাকাছি পৌঁছে গেছে।   

এক দিনে মৃত্যুর এই সংখ্যা গত ৯ সপ্তাহের মধ্যে মধ্যে সবচেয়ে বেশি। এর আগে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ১৯ এপ্রিল এক দিনে ১১২ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেটাই দেশে এক দিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় কোন জেলায় কত মৃত্যু

রাজশাহী মেডিক্যালে করোনায় ১৪ জনের মৃত্যু—চ্যানেল আই (২৫ জুন ২০২১):রাজশাহীতে বিশেষ লকডাউন বাড়ানোর পরও করোনা রোগীর সংখ্যা ও মৃত্যু আশংকাজনক হারে বাড়ছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে রাজশাহীর ৪০০ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। হাসপাতালে করোনায় ভর্তি আছে ৪২৩ জন রোগী। আইসিইউতে ভর্তি আছে ১৯ জন। গত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ৩০ শতাংশের উপরে।

খুলনায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু—এনটিভি (২৫ জুন ২০২১):খুলনায় গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাস এবং এর উপসর্গে ৯ জন মারা গেছে। এ ছাড়া খুলনায় এই প্রথমবারের মতো শনাক্তের হার ৫০ শতাংশ ছাড়িয়েছে। খুলনার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন মোট ৯ জন করোনা ও উপসর্গে মারা গেছেন। তাঁদের মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে এবং বাকি আট জন করোনায় মারা গেছেন। খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা গেছেন সাত জন। তাঁদের মধ্যে ছয় জন করোনা পজিটিভ ছিলেন এবং একজন করোনার উপসর্গ নিয়ে এখানে চিকিৎসাধীন ছিলেন। অপরদিকে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় দুজন মারা গেছেন। এবং খুলনা সদর হাসপাতালে একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

ফরিদপুর করোনা হাসপাতালে আরো ৫ জনের মৃত্যু—পূর্বপশ্চিমবিডি (২৫ জুন ২০২১): ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা ও উপসর্গে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ২১১ জন। শুক্রবার (২৫ জুন) বেলা ১১টার দিকে সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। সম্পর্কিত খবর টানা ৪৩ বার করোনা পজিটিভ!পুত্রবধূর ছুরিকাঘাতে শাশুড়ির মৃত্যুখুলনার তিন হাসপাতালে আরো ৯ জনের মৃত্যু পাঁচজনের মধ্যে দুজন করোনায় এবং তিনজন উপসর্গে মারা গেছেন।

করোনায় মারা যাওয়া দুজন ফরিদপুর শহরের রথখোলা মহল্লার বাসিন্দা নারায়ণ ভট্টাচার্য (৮০) ও ভাঙ্গা উপজেলার রঘুনাথপুর গ্রামের নূরুদ্দিন খান (৭৫)। উপসর্গে মারা গেছেন ফরিদপুর সদরের গজারিয়া এলাকার হান্নান মোল্লা (৪৭), ভাঙ্গার মাহবুবুর রহমান (৫৮) এবং রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জয়নাল শেখ (১০০)। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ৮৫ জন।

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৫ মৃত্যু—জাগোনিউজ (২৫ জুন ২০২১): চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন সদর হাসপাতালে ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চারজন মারা গেছেন। এছাড়া একই সময়ে জেলায় ৪৯২ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ৮০ শতাংশ। শুক্রবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সাতক্ষীরায় আরও ৮ জনের মৃত্যু—জাগোনিউজ (২৫ জুন ২০২১): সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। শুক্রবার জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এর মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে সাতজন ও শহরের একটি বেসরকারি ক্লিনিকে একজন মারা গেছেন। তারা সবাই জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গত ১৪ জুন থেকে ২৪ জুনের মধ্যে হাসপাতালে ভর্তি হন।

কুষ্টিয়ায় আরও ৭ মৃত্যু—বিডিনিউজ(২৫ জুন ২০২১): কুষ্টিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। জেলার সিভিল সার্জন আনোয়ারুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত তারা মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হল ১৭৩ জনের।

একই সময় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৬৪ জনের পরীক্ষায় ১১১ জনের পজিটিভ শনাক্ত হয়েছে বলে তিনি জানান।

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু—বাংলাদেশ প্রতিদিন(২৫ জুন ২০২১): গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় ২৪৩টি নমুনা পরীক্ষায় ৯৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯.০৯ শতাংশ। এই সময়ে হাকিমপুরে একজন এবং সদরে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬০ জনের। তবে একই সময়ে আক্রান্ত ৩৯জন রোগী সুস্থ হয়েছে। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ১৭৩২জন। 

নোয়াখালীতে করোনায় আরও ২জনের মৃত্যু—দৈনিক ইনকিলাব (২৫ জুন ২০২১): নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩২। এদিকে জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১১৬জন। জেলা মোট শনাক্ত বেড়ে ১০হাজার ৬৮৫জন। নতুন আক্রান্তের হার শতকরা ২৬ দশমিক ২৪ভাগ।

চট্টগ্রামে করোনায় আরো ৫ জনের মৃত্যু—পূর্বপশ্চিমবিডি (২৫ জুন ২০২১):চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো পাঁচজন। এ সময়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৭৪ জন। শনাক্তের হার ২৮.০৭ শতাংশ।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ৯৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৬০ জন এবং বিভিন্ন উপজেলার ১১৪ জন রয়েছেন। উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে সাতকানিয়ায় একজন, লোহাগাড়া তিনজন, বাঁশখালী একজন, আনোয়ারা ১৫ জন, বোয়ালখালীতে সাতজন, পটিয়ায় তিনজন, রাঙ্গুনিয়ার চারজন, রাউজানের আটজন, ফটিকছড়িতে ১৭ জন, হাটহাজারীর ২৯ জন, সীতাকুণ্ডের ১০ জন, মিরসরাইয়ে ১৪ জন ও সন্দ্বীপে দুইজন রয়েছেন।

নাটোরে করোনায় মৃত্যু ১—জাগোনিউজ (২৫ জুন ২০২১): নাটোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় একজন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তারা দুজনই নাটোরের বাসিন্দা বলে জানা গেছে।

মেহেরপুরে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২—বার্তা২৪ (২৫ জুন ২০২১):মেহেরপুর জেলায় করোনা সংক্রমণের হার উদ্বেগজনক বলে আখ্যা দিয়েছে স্বাস্থ্য বিভাগ। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৬ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুই নারী।

নেত্রকোনায় ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু—বাংলাদেশ প্রতিদিন (২৫ জুন ২০২১):নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নয়জন পুরুষ ও পাঁচজন নারী। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় চারজন, কলমাকান্দায় ছয়জন, পুর্বধলা তিনজন ও দুর্গাপুরে একজন। জেলায় এসময়ের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৮ জনের।

কুমিল্লায় আরও ৪ জনের মৃত্যু—জাগোনিউজ (২৫ জুন ২০২১):কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) সন্ধ্যায় সিভিল সার্জন মীর মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে আক্রান্তের হার ২২ শতাংশ। এদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ৬২ জন, আদর্শ সদরে পাঁচজন, সদর দক্ষিণে দুইজন, বুড়িচংয়ে নয়জন, চান্দিনায় চারজন, চৌদ্দগ্রামে একজন, দেবিদ্বারে আটজন, লালমাইতে তিনজন, নাঙ্গলকোটে তিনজন, বরুড়ায় চারজন, মনোহরগঞ্জে একজন, মুরাদনগরে একজন, মুরাদনগরে একজন এবং তিতাস উপজেলায় দুইজন রয়েছে। 

বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু—জাগোনিউজ (২৫ জুন ২০২১): বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২৫ জুন) দুপুর ১২টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। মৃতরা হলেন, শিবগঞ্জের মোকামতলার চন্ডিহারা এলাকার এস এম শাবলু (৬০), গাবতলীর মাহতাব হোসেন (৭০) ও জয়পুরহাটের কালাইয়ের জাহানার বেগম (৬৮)। এদের মধ্যে শাবলু টিএমএসএস হাসপাতালে এবং মাহতাব ও জাহানারা মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বাড়ছে রোগীর সংখ্যা

ঢাকায় চার দিনেই ১০৭ শতাংশ বেড়েছে করোনা শনাক্ত—বাংলাট্রিবিউন (২৫ জুন ২০২১): বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদন অনুযায়ী, ১৪ জুন থেকে ২০ জুন সাত দিনে ঢাকা বিভাগে শনাক্ত বেড়েছে ১১৪ শতাংশ।

এই তুলনা করা হয়েছে তার আগের সাত দিনের সঙ্গে। এরপর ঢাকায় শনাক্ত হওয়া করোনা আক্রান্তের সংখ্যা চার দিনেই (২১ জুন-২৪ জুন) ১০৬ দশমিক ৭৫ শতাংশ বেড়েছে।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো তথ্য বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়। এ ৪ দিনে ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৭৭০ জন। তার আগের সাত দিনে মোট শনাক্ত ছিল ৮ হাজার ২১৫ জন। ঢাকা শহরেই এখন সংক্রমণের হার প্রায় ১৩ শতাংশ।

কুর্মিটোলায় এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে কয়েকগুণ—জাগোনিউজ(২৫ জুন ২০২১): সারাদেশের মতো রাজধানীর হাসপাতালগুলোতেও ফের করোনা রোগীর সংখ্যা বাড়ছে। শুক্রবার সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, দূর-দূরান্ত থেকে আসছে করোনা রোগী। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে তাদের ভর্তির ব্যবস্থা করছেন রোগীর স্বজনরা।

বেলা ১১টা পর্যন্ত রোগীর চাপ না থাকলেও, ১২টার পর রোগী বাড়তে শুরু করে হাসপাতালটিতে। মাত্র আধাঘণ্টায় অন্তত ১০ জন করোনা রোগীকে চিকিৎসা নিতে আসতে দেখা যায়। 

বাগেরহাটে একদিনে আক্রান্তের হার বৃদ্ধি ১২ শতাংশ—বাংলাদেশ প্রতিদিন(২৫ জুন ২০২১):করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে চলছে কঠোর লকডাউনে দ্বিতীয় দিন। দূরপাল্লার সকল গণপরিবহন বন্ধ রয়েছে। বাগেরহাট পৌর এলাকাসজ জেলায় টহল দিচ্ছে ভ্রাম্যমাণ আদালতের ১০টি টিম। গত ২৪ ঘন্টার ব্যাবধানে আক্রান্তের হার ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।   জেলার প্রবেশদ্বারগুলোতে চেক পোষ্ট বসানো হয়েছে।

মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২ শতাংশ—এনটিভি(২৫ জুন ২০২১):সীমান্ত জেলা মৌলভীবাজারে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। বৃহস্পতিবার রাতে আসা রিপোর্ট অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪২ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৫৮ শতাংশ। 

পঞ্চগড়ে করোনা শনাক্তের হার ৪৭.৭২ শতাংশ—জাগোনিউজ(২৫ জুন ২০২১): পঞ্চগড়ে আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু ও ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের এন্টিজেন পদ্ধতিতে নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪৭ দশমিক ৭২ শতাংশ।

শয্যা-অক্সিজেন সঙ্কট

রাজশাহী মেডিকেলে বাড়ছে করোনা রোগী, শয্যা-অক্সিজেন সঙ্কট—জাগোনিউজ(২৫ জুন ২০২১): রাজশাহীতে গত দুদিন ধরে জেলায় করোনা সংক্রমণের হার কিছুটা কমেছে। তবে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বেড়েই চলেছে করোনা রোগীর ভর্তি। ফলে তাদের সেবা দিতে অনেকটায় বেকায়দায় পড়েছেন হাসপাতালে কর্তব্যরতরা।

রামেক হাসপাতালের তথ্য অনুযায়ী, বর্তমানে রামেক করোনা ইউনিটে মোট শয্যা রয়েছে ৩৫৭টি। এর মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ২০ শয্যা ও কেবিনে রয়েছে ১৫ শয্যা। এছাড়া মোট ১০টি ওয়ার্ডে ৩২২টি সাধারণ শয্যা রয়েছে। এদিকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (২৫ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ড, আইসিইউ ও কেবিন মিলিয়ে মোট ৪২৩ জন রোগী ভর্তি রয়েছেন। এর আগের দিন ভর্তি ছিলেন ৪০৪ জন। এরও একদিন আগে রোগী ছিলেন ৪১০ জন।

করোনায় দিশেহারা চট্টগ্রাম, আইসিইউয়ের জন্য হাহাকার—ঢাকাপোস্ট(২৫ জুন ২০২১):দেশে কোনোভাবেই থামছে না করোনাভাইরাসের প্রকোপ। প্রতিদিনই বাড়ছে নতুন সংক্রমণ, বাড়ছে মৃত্যু। ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন জেলায় চলছে বিধিনিষেধ বা লকডাউন, ক্ষেত্রবিশেষ কঠোর লকডাউন। তারপরও নমুনা পরীক্ষার তুলনায় দেশে গড় শনাক্তের হার (বৃহস্পতিবার পর্যন্ত ) ১৩ দশমিক ৫৬ শতাংশ।

ঝিনাইদহে সদর হাসপাতালে অক্সিজেন সংকট—এনটিভি (২৫ জুন ২০২১): ঝিনাইদহে করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। ২৪ ঘণ্টায় রেকর্ড ২৯৩ জনের নমুনা পরীক্ষা করে ১৭৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৬১ দশমিক শূন্য ৯ ভাগ। সদর হাসপাতালে করোনা পজিটিভ রোগী আছে ৪৬ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি আছে আরও ২৫ জন।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ বলেন, ‘হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। আগামীকাল সকালের মধ্যে অক্সিজেন সরবরাহ না করা হলে বড় ধরনের বির্পযয় দেখা দিতে পারে।’