কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

১০টি বিশেষ কুইজে বিজয়ীরা পাচ্ছেন ১০টি ল্যাপটপ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১, ১৫:০৬
আপডেট: ১০ জানুয়ারি ২০২১, ১৫:০৬

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ১০ জানুয়ারি। এ উপলক্ষ্যে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের বিশেষ আয়োজন। এই বিশেষ কুইজে অংশগ্রহণ করা যাবে শুধু প্রিয় অ্যাপে

১০ জানুয়ারি সকাল ১০টায় প্রিয় অ্যাপে কুইজ শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত। প্রতি ঘণ্টায় একটি করে মোট ১০টি কুইজ রয়েছে। প্রতিটি কুইজের উত্তর দেওয়ার সময় থাকছে পরবর্তী ১ ঘণ্টা। প্রতি কুইজের সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে বিজয়ী হবেন ১ জন। অর্থাৎ ১০টি কুইজে ১০ জন বিজয়ী। 

প্রত্যাবর্তন দিবসের এই বিশেষ আয়োজনে সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে কম্পিউটার লটারির মাধ্যমে প্রতি ঘণ্টায় ১ জন করে বিজয়ী নির্বাচিত করা হবে। বিজয়ীরা পাবেন ল্যাপটপ।

বিশেষ কুইজের বিজয়ীদের নাম জানতে চোখ রাখুন প্রিয়র ফেসবুক ও ইউটিউব চ্যানেলে। প্রতি ঘণ্টায় লাইভে বিশেষ কুইজের বিজয়ীদের নাম ঘোষণা করা হচ্ছে।  

ইতোমধ্যে কম্পিউটার লটারির সাহায্যে সকাল ১০টা থেকে ১১টার বিশেষ কুইজের বিজয়ীকে নির্বাচন করা হয়েছে। প্রথম ঘণ্টার কুইজের ল্যাপটপ বিজয়ী মেহাজাবিন মারিয়াম।

দ্বিতীয় ও তৃতীয় ঘণ্টার লটারি বিজয়ী যথাক্রমে ইমরান হোসেন এবং মো. আব্দুল্লাহ-আল-যুবায়ের।

অভিনেত্রী মুমতাহিনা টয়া লাইভে এসে তৃতীয় ঘণ্টার অর্থাৎ দুপুর ১২টা থেকে ১টার কুইজের বিজয়ীকে তা জানিয়ে দেন। তৃতীয় ঘণ্টার বিজয়ী মো. আব্দুল্লাহ-আল-যুবায়ের। লাইভে মো. আব্দুল্লাহ-আল-যুবায়েরের সঙ্গে সরাসরি কথা বলেন টয়া।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিশেষ কুইজ এবং নিয়মিত আয়োজন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ—দুটোতেই অংশ নেওয়া যাবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের বিশেষ কুইজে অংশ নিতে প্রিয় অ্যাপের (ডাউনলোড লিংক https://dl.priyo.com) মাধ্যমে নিবন্ধন করে অংশ নিতে হবে। একজন প্রতিযোগী একটি আইডি দিয়ে প্রতিটি কুইজে একবার অংশগ্রহণ করতে পারবেন। প্রত্যেক প্রতিযোগীকে নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার, ইমেইল/সোশ্যাল মিডিয়া আইডি ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে তাদের জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সাথে যাচাই করা হবে। একজন প্রতিযোগীকে একবার নিবন্ধন করলেই চলবে। পূর্বে নিবন্ধন করে থাকলে নতুন করে নিবন্ধনের প্রয়োজন নেই। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য বিবেচনা করা হবে।

এই অনলাইন কুইজ প্রতিযোগীতার আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি, সহায়তা করেছে শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, কুইজটির স্ট্র্যাটেজিক পার্টনার তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং এটি বাস্তবায়ন করছে প্রিয়.কম। 

এ ছাড়াও এ আয়োজনে সার্বিকভাবে রয়েছে দারাজ বাংলাদেশ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড গ্রুপ এবং টেলিটক বাংলাদেশ।