এক কৃষক বাইকের মতো ছোট্ট মেশিনটির দুই দিকে পা রেখে গাছে উঠছেন। ছবি: সংগৃহীত

গাছে চড়ার বিস্ময়কর বাইক (ভিডিও)

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সে ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি দেখতে বাইকের মতো একটি যানে করে গাছে চড়ছেন

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুন ২০১৯, ১৬:০২ আপডেট: ০৩ জুন ২০১৯, ১৬:০২
প্রকাশিত: ০৩ জুন ২০১৯, ১৬:০২ আপডেট: ০৩ জুন ২০১৯, ১৬:০২


এক কৃষক বাইকের মতো ছোট্ট মেশিনটির দুই দিকে পা রেখে গাছে উঠছেন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কল্পনার রাজ্যে ঘুরে বেড়াতে কে না ভালোবাসে! আর সে রাজ্যে আলাদিনের চেরাগের মতো চাইলেই মুহূর্তে তা মিলেও যায়। বাস্তবে দেখা যায় পুরো উল্টো। কল্পনার রাজ্য আর বাস্তবে ফারাক বিস্তর। কিন্তু কখনো কখনো কল্পনায় দেখা বা চিন্তার বিষয়টি বাস্তবেও এসে ধরা দেয়। তেমনই এক ঘটনার খবর জানা গেলে সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সে ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি দেখতে বাইকের মতো একটি যানে করে গাছে চড়ছেন। সেই ভিডিও দেখে অনেকের মনে বিস্ময় জেগেছে।

সবাই জানে, গাছ থেকে নামার চেয়ে গাছে ওঠা অপেক্ষাকৃত কষ্টকর। ঝুঁকিপূর্ণ তো বটেই। আর সেই গাছ যদি হয়ে থাকে নারকেল, সুপারি, কিংবা তাল, তাহলে সেই ঝুঁকিটা হয় একটু বেশিই। তবে যারা নিয়মিত এ কাজ করেন তাদের হয়তো কিছুটা সয়ে গেছে; তারপরও কাজটি কিন্তু বেশ পরিশ্রমসাধ্য। উঠতে-নামতে হয় ধীরে ও সাবধানতার সঙ্গে; কারণ মুহূর্তের অসাবধানতায় পা পিছলে নিয়ন্ত্রণ হারালেই চরম বিপদ। কিন্তু সেই বিপদ অনেকটা দূর করেছেন ভারতীয় ওই কৃষক।

ভারতীয় সেই কৃষকের নিজের তৈরি ছোট্ট এবং অন্য রকম বাইকে চেপে এখন সহজেই গাছে উঠতে পারবেন কৃষকরা। বাইকটি দেখে অনেকেই বলছেন, এখন যে কেউই উঁচু গাছে চড়তে পারবেন।

বাইকটিতে চড়ে গাছে ওঠার ভিডিও টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। ভিডিওটি শেয়ার করে তিনি তার ক্যাপশনে লিখেছেন, ‘যখন আপনি মনে-প্রাণে একজন বাইকার হতে চান কিন্তু পরিবারের চাপে আপনাকে কৃষক হতে হয়, তখন এভাবেও হয়তো সাধ পূরণ সম্ভব।’ যদিও তিনি ওই কৃষকের পরিচয় দিতে পারেননি।

টুইটারকারীর লেখাটি মজা করে লিখলেও, বিষয়টি কিন্তু মোটেও মজার নয়। বরং খুবই অভিনব। যে কৃষক এটি বানিয়েছেন, তিনি জানাচ্ছেন, অন্য কৃষকদের পরিশ্রম কমাতেই এমন ভাবনা মাথায় আসে তার।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি বাইকের মতো ছোট্ট মেশিনটির দুই দিকে পা রেখে বসছেন। মেশিনের হ্যান্ডেলটি জড়িয়ে রয়েছে সুপারি গাছের গুঁড়িকে। অ্যাকসেলেটরে চাপ দিতেই উপরের দিকে উঠে যাচ্ছে সেই বাইক। সহজেই পৌঁছে যাচ্ছে গাছের চূড়ায়। নির্দিষ্ট গতিতেই আবার নিচে ফিরেও আসছে বাইকটি।

নিচের ক্লিপে দেখুন গাছে চড়ার সেই মজার ভিডিওটি।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...